আনন্দে অর্ধ-নগ্ন সেই নারীকে গ্রেফতার করেছে কাতার পুলিশ

প্রথম প্রকাশঃ ডিসেম্বর ২১, ২০২২ সময়ঃ ৩:৩৯ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:৩৯ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্ক

ম্যারাডোনোর হাত ধরে ১৯৮৬ সালের পর দীর্ঘ ৩৬ বছর কেটে গেছে চোঁখের পানিতে। ৮৬ থেকে ২২- টানা ৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়ে কাতার বিশ্বকাপ আর্জেন্টিনা ঘরে।

শিরোপা জেতা আর্জেন্টিনা দেশে ফিরে গিয়ে উৎসবেও মেতেছে। এই জয়ে আর্জেন্টাইনদের মাঝে আনন্দের কোন সীমা-পরিসীমা ছিল নেই। কিন্তু সমালোচনায় ছিলেন আর্জেন্টাইন নারী ভক্ত। পুরো বিশ্ব তোলপাড়া করে ফেলেছে এই নারীর কান্ড।

আর্জেন্টাইন নারী ভক্ত আনন্দের মাত্রা ধরে রাখতে না পেরে লুসাইল স্টেডিয়ামে নিজের বক্ষ উন্মুক্ত করে দেন। সেই আর্জেন্টাইন ভক্তের এমন কাণ্ড ভালোভাবে নেয়নি কাতার। কাতারের মতো মুসলিম অধ্যুষিত অঞ্চলে যা দণ্ডনীয় অপরাধেরই শামিল।

ফলাফল, গ্রেপ্তার হয়েছেন আর্জেন্টাইন সেই নারী সমর্থক। এমনই সংবাদ নিশ্চিত করেছে ইংলিশ গণমাধ্যম দ্য ইন্ডিপেন্ডেন্ট।

জানা গেছে, শিরোপা উদযাপনের সময় অর্ধ-নগ্ন হওয়ায় সেই নারী সমর্থককে স্টেডিয়াম থেকেই গ্রেপ্তার করা হয়। ইতোমধ্যে তাকে জেলেও পাঠিয়েছে কাতারি পুলিশ। এখন জেল থেকে মুক্তি পেতে হলেও বেশ মোটা অঙ্কের জরিমানা গুণতে হবে সেই নারী ভক্তকে।

বিশ্বকাপের মঞ্চে নারী ভক্তদের এমন কীর্তিকলাপ অবশ্য নতুন নয়। তা রুখতে এবার বিশ্বকাপ শুরুর আগে বেশ কঠিন নিয়ম জারি করেছিল কাতার। নারী এবং পুরুষ সকলের জন্য পোশাকের নির্দেশনা দিয়ে রেখেছিল কাতারি সরকার।

নিয়মে তারা জানিয়েছিল, নারী সমর্থকরা ন্যূনতম কাঁধ থেকে হাঁটু পর্যন্ত এবং পুরুষরা ন্যূনতম স্লিভলেস টি-শার্ট হলেও পরতেই হবে। এই নিয়ম ভঙ্গ করলে ২৪০০ পাউন্ড জরিমানার কথাও উল্লেখ করেছিল তারা।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G